জমে যাওয়া প্যান্ট নিয়ে তোলপাড় চীনে!

কোনো কিছুর সহায়তা ছাড়াই দাঁড়িয়ে আছে একটা প্যান্ট। বিষয়টা মনে হতে পারে খুবই অদ্ভুত। কিন্তু সত্যিই এমন এক ছবি দেখা গেছে চীনে। প্রচণ্ড ঠাণ্ডায় প্যান্টটা এতটাই জমে গিয়েছিল যে, সেটা দিব্যি দাঁড়িয়ে ছিল। এই ছবিটি নিয়ে সম্প্রতি তোলপাড় উঠেছে চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে।

জমে যাওয়া এই প্যান্টটির মালিক একজন পরিচ্ছন্ন কর্মী, যিনি উত্তর-পূর্ব  চীনের হিলোংজিয়াং প্রদেশের জিয়ামুসি শহরে ট্রনের জল সরবরাহ নিরাপদ করার জন্য কাজ করেন।

শীতের সময় উত্তর-পূর্ব চীনের কিছু শহরের তাপমাত্রা নেমে যায় মাইনাস ৩০ ডিগ্রী সেলসিয়াসে। এই ঠাণ্ডার মধ্যেই কাজ করতে হয় রেলের পরিচ্ছন্ন কর্মীদের।

সুষ্ঠভাবে পানি সরবারহ চিশ্চিত করতে পরিচ্ছন্নকর্মীরা পাইপের ভেতর দিয়ে পানি প্রবাহিত করে যাতে করে পাইপের মধ্যে পানি জমাট বেঁধে যেতে না পারে। যদি নর্দমা অথবা পানির পাইপে ছিদ্র তৈরী হয় তবে তারা সেটা সাথে সাথেই পরিবর্তন করে দেয়। এই কাজ শেষ করার পরে তারা কোমর পানি থেকে উঠে আসে। ততক্ষণে দেখা যায় তাদের প্যান্টটি ঠাণ্ডায় জমে বরফের মতো হয়ে গেছে। এবং সেটা সঙ্গে সঙ্গেই খুলে ফেলতে হয় তাদের।

গত ৮ফেব্রুয়ারী জমে যাওয়া এই প্যান্টের ছবিগুলো সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে এবং তাদের মধ্যে চিন্তার উদ্রেক করে। পরিস্থিতি দেখে অনেকেই পরিচ্ছন্ন কর্মীদের স্বাস্থ্য সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*